আমরা যা কিছু করি দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি : মির্জা ফখরুল – Latest breaking news in bangla ৷ channel26

আমরা যা কিছু করি দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি : মির্জা ফখরুল

Jakir Hossain
প্রকাশিত জানুয়ারি ২৫, ২০২২
আমরা যা কিছু করি দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি লবিস্ট নিয়োগ করেছে বলে পররাষ্ট্রমন্ত্রী যে অভিযোগ করেছেন তা নাকচ করে দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমি স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য করি। তার মানে এই না যে আমরা লবিস্ট নিয়োগ করেছি… দ্যাট হেজ টু বি ক্লিয়ার্ড।

মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘আবারও বলছি, আমরা যা কিছু করি, দেশ, গণতন্ত্র ও দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি। আমরা লবিস্ট নিয়োগ করেছি- এটা একেবারেই সঠিক না। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে গতকাল সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন পরিষ্কার করে বলেছেন, বিএনপির পক্ষ থেকে… বাংলাদেশ থেকে কোনও লবিস্ট নিয়োগ করা হয়নি। এটা পরিষ্কার যে বিএনপি কোনও লবিস্ট নিয়োগ করেনি। আশা করি এটা নিয়ে আপনাদের কোনও কনফিউশন থাকবে না। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য কি মিথ্যা—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, ‘আপনার কি মনে হয়? সব মিথ্যা।

এর আগে, আজ মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে এক অনুষ্ঠানে যোগ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘আমাদের কাছে যথেষ্ট তথ্য আছে, বিএনপি অনেক লবিস্ট নিয়োগ করেছে। বিএনপি যে কয়টা লবিস্ট নিয়োগ করেছে… সেটা কিন্তু খুবই অন্যায়। এর মূল উদ্দেশ্যটা দেশের ক্ষতি। আপনার-আমার মধ্যে ঝগড়া থাকতে পারে, কিন্তু আপনার ও আমার ঝগড়া দেশের স্বার্থে কিনা। আওয়ামী লীগ গুড গভার্ন্যান্সের জন্য এবং দেশের পজিটিভ ইমেজগুলো তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছে।

গত ১০ জানুয়ারি সস্ত্রীক করোনায় আক্রান্ত হওয়ার পর উত্তরার বাসায় আইসোলেশনের পর করোনামুক্ত হয়ে এই প্রথম গণমাধ্যমের মুখোমুখি হলেন বিএনপি মহাসচিব।