ইহকাল এবং পরকালের জন্য শিক্ষা আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য- গিয়াস উদ্দিন – Latest breaking news in bangla ৷ channel26

ইহকাল এবং পরকালের জন্য শিক্ষা আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য- গিয়াস উদ্দিন

Jakir Hossain
প্রকাশিত মার্চ ৩১, ২০২২
ইহকাল এবং পরকালের জন্য শিক্ষা আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য- গিয়াস উদ্দিন

 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ আলহাজ্ব মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, ইহকাল ও পরকালের কল্যাণের জন্য ছাত্র-ছাত্রীদের কোরআন হাদিসের শিক্ষায় শিক্ষিত করতে হবে। সিদ্ধিরগঞ্জে এম. এ স্বপন ইসলামিক মডেল স্কুল আয়োজিত অভিভাবক দিবস-২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইহকাল ও পরকালের জন্য শিক্ষা এই শ্লোগানে ৩১ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ টায় সিদ্ধিরগঞ্জের এস.ও বাস স্ট্যান্ড গোদনাইল নাসিক ৬নং ওয়ার্ডে এম. এ স্বপন ইসলামিক মডেল স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠানটি শুরু হয়। এম. এ স্বপন ইসলামিক মডেল স্কুলটি মূলত এম এ হাসেম ইয়াতনু নেছা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান। যার মূল প্রতিষ্ঠান গিয়াউদ্দিন ইসলামিক স্কুল এন্ড কলেজ। গিয়াউদ্দিন ইসলামিক স্কুল এন্ড কলেজের কয়েকটি শাখা রয়েছে তারমধ্যে এটি একটি শাখা। যার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নারায়ণগঞ্জ -৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ মুহাম্মদ গিয়াসউদ্দিন।


এম. এ স্বপন ইসলামিক মডেল স্কুল আয়োজিত অভিভাবক দিবসে অত্র স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকের বিভিন্ন পরামর্শ ও সমস্যার কথা শুনেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন । এসময় তিনি অভিভাবকের পরামর্শ ও অভিযোগ যাতে সহজে লাঘব করা যায় সে বিষয়ে ব্যাবস্থা নেয়ার আশ^াস প্রদান করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, কিছু কিছু কাজ দুনিয়াতে করলে কেউ দেখবেনা-কেউ শুনবেনা, এসব কাজ করলে আল্লাহ খুশি হবেন। যার ফল পাওয়া যাবে পরকালে। আমাদের বইপুস্তকের অনেক জায়গায় লেখা আছে, ইহকাল এবং পরকালের জন্য শিক্ষা যা আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। সুতরাং পরকালই গুরুত্বপূর্ণ। ছেলেদের মাথায় টুপি এবং মেয়েদের হিজাব দেওয়া হয়েছে, এতে খারাপ কাজ করতে গেলে তোমাদের মনে বাধা চলে আসবে। যার পুরষ্কার তোমরা মৃত্যুর পর পাবে। শিক্ষার্থীদের আমরা এমন ভাবে শিক্ষা দেওয়ার চেষ্টা করি, যেই শিক্ষা ইহকাল এবং পরকালেও কাজে লাগবে। তাই প্রতিটা কাজে আল্লাহর উপর ভরসা রাখতে হবে।
এম. এ স্বপন ইসলামিক মডেল স্কুলের সভাপতি এস. এম আসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ , শিক্ষক, অবিভাবক সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ছাড়াও পল্টু ঘোষ,শিশির ঘোষ অমর, প্রমূখ।