এনটিআরসিএ জাতীয় মেধাতালিকার নিশাত সুলতানাকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় – Latest breaking news in bangla ৷ channel26

এনটিআরসিএ জাতীয় মেধাতালিকার নিশাত সুলতানাকে নিয়োগ দিতে হাইকোর্টের রায়

admin
প্রকাশিত ফেব্রুয়ারি ৯, ২০২২
এনটিআরসিএ জাতীয় মেধাতালিকার নিশাত সুলতানাকে নিয়োগ দিতে হাইকোর্টের রায়

রনি আকন্দ, জয়পুরহাট : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক জাতীয় মেধায় ২০১৯ সালে দ্বিতীয় নিয়োগ চক্রে যশোরের তালবাড়িয়া ডিগ্রী কলেজে মনোবিজ্ঞান বিষয়ে প্রভাষক এমপিও পদে নিয়োগ সুপারিশ পাওয়া নিয়োগ বঞ্চিত নিশাত সুলতানাকে (ব্যাচ-১০ , রোল-৪১০০১১৯৮) চার সপ্তাহের মধ্যে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের এমপিও পদে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ সম্পর্কিত আদেশের একটি কপি শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএ অফিসে পৌঁছেছে বলে জানাগেছে ।

নিয়োগ বঞ্চিত নিশাত সুলতানা জানান, তিনি দ্বিতীয় নিয়োগ চক্রে ২০১৯ সালে জাতীয় মেধায় যশোর তালবাড়িয়া ডিগ্রী কলেজে মনোবিজ্ঞান বিষয়ে প্রভাষক এমপিও পদে নিয়োগ সুপারিশ পান। কিন্তু সেই কলেজে বিষয়টির অনুমোদন না থাকায় তিনি যোগদান করতে পারেননি।

গত বছর ১৬ ফেব্রুয়ারী নিশাত সুলতানার মতো ভুল চাহিদায় নিয়োগ সুপারিশ পাওয়া ১২৮৪ জন প্রার্থীকে তাদের স্থায়ী ঠিকানার কাছাকাছি প্রতিষ্ঠানে নতুন করে নিয়োগে সুপারিশ করলেও নিশাত সুলতানাকে নিয়োগ বঞ্চিত করা হয়। এতে ন্যায় বিচার পেতে হাইকোর্টে রিট মামলা দায়ের করলে হাইকোর্ট তাকে নিয়োগ দিতে এই রায় দেন।
নিশাত সুলতানার বাড়ি জয়পুরহাট জেলার কালাই উপজেলার হাতিয়র কাজিপাড়া গ্রামে। মহামান্য হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও মোস্তফিজুর রহমান এঁর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দৈত বেঞ্চ ওই নির্দেশ দেন এবং নিয়োগ আদেশ পাওয়ার পর ৪ সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করার জন্য আদেশে বলা হয়।