বাংলাদেশ-ত্রিপুরা সীমান্তে ৩ কোটি টাকায় হবে কুরমাঘাট-কমলপুর সীমান্তহাট – Latest breaking news in bangla ৷ channel26

বাংলাদেশ-ত্রিপুরা সীমান্তে ৩ কোটি টাকায় হবে কুরমাঘাট-কমলপুর সীমান্তহাট

Jakir Hossain
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২২
বাংলাদেশ-ত্রিপুরা সীমান্তে ৩ কোটি টাকায় হবে কুরমাঘাট-কমলপুর সীমান্তহাট

 

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকায় কুরমাঘাট-কমলপুর সীমান্তহাট নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভারতের ত্রিপুরা সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড.মো.আব্দুস শহীদ। এছাড়া অনুষ্ঠানে দুই দেশের প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

কমলগঞ্জের ইসলামপুর কুরমা সীমান্তে ১৯০৩/৩৩ এস পিলারের কাছে এবং ভারতের ত্রিপুরা রাজ্যের ধলই জেলার কমলপুর এলাকার নোম্যান্স ল্যান্ডে উভয়দেশের সমপরিমাণ দুই একর জমির ওপর সীমান্তহাট নির্মাণ করা হবে। হাটটিতে বাংলাদেশ সীমান্তের দিকে একটি এবং ভারতের দিকে আরেকটি ফটক থাকবে। হাট নির্মাণে ভারতীয় রুপি হিসাবে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮৮ লাখ টাকা।

সপ্তাহে দুই দিন মঙ্গল ও শুক্রবার এই হাট বসবে। তবে স্থানীয়দের সুবিধা-অসুবিধা বিবেচনায় একাধিক দিনও হাট বসার সিদ্ধান্ত নিতে পারবে ব্যবস্থাপনা কমিটি। সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত হাটে বেচাকেনা করা যাবে। তৈরি পোশাক, বিভিন্ন ধরনের খাদ্যপণ্য, শাকসবজি, ফলমূল, মাছ, মুরগি, শুঁটকি, সুপারি প্রভৃতি পণ্য বেচাকেনা চলবে এ হাটে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, সীমান্তহাটের সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবে বিজিবি ও বিএসএফ সদস্যরা।