বেড়েছে শীতের তীব্রতা , ঢাকাসহ কয়েকটি অঞ্চলে বৃষ্টির শঙ্কা – Latest breaking news in bangla ৷ channel26

বেড়েছে শীতের তীব্রতা , ঢাকাসহ কয়েকটি অঞ্চলে বৃষ্টির শঙ্কা

Jakir Hossain
প্রকাশিত জানুয়ারি ২২, ২০২২
বেড়েছে শীতের তীব্রতা , ঢাকাসহ কয়েকটি অঞ্চলে বৃষ্টির শঙ্কা

নিজস্ব প্রতিবেদক:

বেড়েছে শীতের তীব্রতা, নেমে গেছে তাপমাত্রা। খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। আগামীকাল রবিবার (২৩ জানুয়ারি) পর্যন্ত এই আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আব্দুল হামিদ মিয়া বলেন, এই আবহাওয়া আরও একদিন থাকতে পারে। আজ শনিবার তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে। কিছু এলাকায় হালকা থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।

শনিবার (২২ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ৮ দশমিক ৩, ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১৪ দশমিক ৪, চট্টগ্রামে ১৪ দশমিক ৬, সিলেটে ১৩ দশমিক ৮, রাজশাহীতে ১২ দশমিক ৩, রংপুরে ১২ দশমিক ৩, খুলনায় ১৫ দশমিক ৫ এবং বরিশালে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে