ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি দেশে ফিরলেন – Latest breaking news in bangla ৷ channel26

ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি দেশে ফিরলেন

Jakir Hossain
প্রকাশিত এপ্রিল ১, ২০২২
ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি দেশে ফিরলেন

 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

 

পাচারের শিকার হয়ে ভারত যাওয়া পাঁচ বাংলাদেশি নাগরিক নিজ দেশে ফিরেছেন। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন তারা। তাদের প্রত্যেকেই মানসিক ভারসাম্যহীন অবস্থায় ভারতের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন।

দেশে ফেরা বাংলাদেশিরা হলেন- চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপেজলার সন্তোষ দেব, নারায়ণগঞ্জের বন্দর উপেজলার বিজয় চুন্নু, মানিকগঞ্জের সিঙ্গাইর উপেজলার ময়না বেগম, পটুয়াখালীর রাঙ্গাবালী উপেজলার রোজনা বেগম এবং কুমিল্লার চান্দিনা উপেজলার কুলসুম বেগম। ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দীর্ঘদিন পর তাদেরকে পেয়ে স্থলবন্দরে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা।

হাইকমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, ওই পাঁচ বাংলাদেশি মানিসক ভারসাম্যহীন অবস্থায় ত্রিপুরা রাজ্যে বিভন্ন সময়ে আটক হন। আদালতের নির্দেশে তাদেরকে আগরতলার একটি মানসিক চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসা শেষে সুস্থ হওয়ার পর স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তাদের দেশে ফেরার জন্য ভারত সরকারের অনাপত্তি সংগ্রহ করে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশন।

পাঁচ বাংলাদেশিকে হস্তান্তরের সময় আখাউড়া স্থলবন্দরে আগরতলার বাংলাদেশের সহকারী হাইকিমশনার আরিফ মোহাম্মদ, প্রথম সচিব আসাদুজ্জামান ও রেজাউল হক, আখাউড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, সহকারী কিমশনার (ভূমি) সাইফুল ইসলাম, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।