রামপালে র‌্যাবের হাতে ভূয়া চাকুরি প্রদাণকারী প্রতারক চক্রের সদস্য গ্রেফতার – Latest breaking news in bangla ৷ channel26

রামপালে র‌্যাবের হাতে ভূয়া চাকুরি প্রদাণকারী প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

admin
প্রকাশিত অক্টোবর ৩১, ২০২১
রামপালে র‌্যাবের হাতে ভূয়া চাকুরি প্রদাণকারী প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপালে ভূয়া চাকুরি প্রদাণকারী প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-০৬। শনিবার রাত ১১টার দিকে উপজেলার ফয়লা বাজারের নিউ এ্যাপোলো ক্লিনিক (বর্তমান জারা ক্লিনিক) থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে জব্দ করা হয়েছে ভূয়া চাকুরির নানা কাগজপত্র।

র‌্যাব-০৬ জানায়, বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মোল্লা সোহেল রানা (৩৪) বিভিন্ন প্রলোভন দেখিয়ে চাকুরি দেয়ার কথা বলে অনেক সহজ সরল মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। কেউকে কেউকে চাকুরির ভূয়া কাগজপত্রও তৈরি করে দিয়েছেন তিনি। বাগেরহাট সদর হাসপাতালে মাষ্টার রোলে চাকুরি দেয়ার কথা বলে চারজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন সোহেল। এছাড়া স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরে চাকুরি দেয়ার নাম করে অনেক মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন। তিনি ফয়লা বাজারে একটি ব্যক্তিগত ক্লিনিক খুলে ক্লিনিকের রিসিপশনিষ্ট, নার্স ও ডাক্তারসহ বিভিন্ন পদে চাকুরী দেয়ার কথা বলে ২০ জন, পরিবার পরিকল্পনায় চাকুরি দেয়ার কথা বলে ৮ জন, এনএসআইতে চাকুরি দেয়ার কথা বলে ১জন, পুলিশ কল্যাণ ট্রাস্ট’র সিকিউরিটি গার্ডে চাকুরির কথা বলে ৪ জনসহ এমন অসংখ্য মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক সোহেল। সোহেল তার সহযোগীদের সহায়তায় নিজেই ভূয়া প্রবেশপত্র তৈরী করে ও নিজেই ভূয়া পরীক্ষার পর্ষদ গঠন করে ভূয়া নিয়োগ পত্র প্রদাণ করে আসছিলেন।

সোহেলকে গ্রেফতারকালে প্রায় ৫০/৬০ জন ভুক্তভোগীর ভূয়া চাকুরির নথিপত্র উদ্ধার করেছে র‌্যাব। রবিবার বিকেলে গ্রেফতারকৃত সোহেলের বিরুদ্ধে এ ঘটনায় রামপাল থানায় মামলা দায়ের হয়েছে। বিকেলে র‌্যাব সোহেলকে রামপাল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন বলে জানিয়েছেন রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সামসুউদ্দীন।