সাহস আপনাদের থেকে কম না : শামীম ওসমান – Latest breaking news in bangla ৷ channel26

সাহস আপনাদের থেকে কম না : শামীম ওসমান

Jakir Hossain
প্রকাশিত মার্চ ৩, ২০২২
সাহস আপনাদের থেকে কম না : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি বিবিদ্যালয়সহ নানান প্রজেক্ট হবার কথা রয়েছে। আমি বলেছি এগুলো ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের দুই পাশে হবে। কেউ কেউ এটা সরিয়ে নিতে চায়। যদি সেই চেষ্টা করা হয় তাহলে আমি মাঠে নামবো, আমি এখান থেকে যেতে দিব না। যেখানে চেয়েছি সেখানেই হতে হবে। আমি যদি রাস্তায় নামি নারায়ণগঞ্জের ছাত্র-ছাত্রীরা আমার সাথে রাস্তায় নামবেন। কোন দুই টাকা দামের পত্রিকায় লেখালেখি আর চরিত্র হনন করে অন্যকে থামাতে পারবেন, তোলারাম কলেজের ছাত্রদের কণ্ঠরোধ করতে পারবেন না। বৃহস্পতিবার দুপুরে সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যখন বাসায় থাকি তখন মনে হয় বয়স হয়ে গেছে। কিন্তু আপনাদের মত তরুণদের সামনে আসলে মনে হয় আপনাদেরই একজন আমি। সাহস আপনাদের থেকে কোন অংশে কম না। কিন্তু কর্মক্ষমতা আপনাদের মত এখন হবে না। ১৯৮১ সালে আমরা তখন তরুণ ছাত্র ছিলাম। আমরা প্রতিবাদ করেছিলাম, রাজাকার প্রধানমন্ত্রীকে ঢুকতে দেয়া হবে না। আমরা সেদিন ১৯ জন মন্ত্রীকে ঢুকতে দেই নাই। প্রশাসন আমাদের গুলি করলো। আমাকে বারান্দায় দাঁড় করিয়ে একাধারে ৬ টা রাইফেল দিয়ে গুলি করলো। কিন্তু আল্লাহর হুকুমে গুলি লাগে নাই। কিন্তু আমার ভাই আউয়ালকে পরীক্ষারত অবস্থায় হত্যা করা হয়েছে। ৮৫ জন ছেলে গুলিবিদ্ধ হয়েছিলো। আমাদের স্বার্থ একটাই ছিলো ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর জীবন।
সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান সালাম ওসমান লিপি, উপাধ্যক্ষ শাহ্ আমিনুল ইসলাম প্রমুখ।