সিদ্ধিরগঞ্জে ১৬ বছর পর কাশেম হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি গ্রেফতার – Latest breaking news in bangla ৷ channel26

সিদ্ধিরগঞ্জে ১৬ বছর পর কাশেম হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

Jakir Hossain
প্রকাশিত ফেব্রুয়ারি ২৮, ২০২২
সিদ্ধিরগঞ্জে ১৬ বছর পর কাশেম হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

 

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চাঞ্চল্যকর আবুল কাশেম হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি জসিম (৪২) কে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার লাঙ্গলকোট থেকে তাকে গ্রেফতার করা হয়। আসামি জসিম কুমিল্লার নাঙ্গলকোটের ভোলাইন এলাকার আমিনুল হকের ছেলে। সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম বার জানান, ২০০৪ সালের ২৮ মার্চ সকালের দিকে আদালতে হাজিরা দেওয়ার জন্য আবুল কাশেম, আবুল বাশারসহ নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেওয়ার পথে জালকুড়িস্থ সীমা ডাইং মিলের পৌঁছামাত্র আসামি হুমায়ুন, জসিম ও অর্জুন মোটরসাইকেলযোগে তাদের বেবি টেক্সি গতিরোধ করে গুলি বর্ষন করতে থাকে। একপর্যায়ে আসামি হুমায়ুন এবং জসিম আবুল কাশেমের মাথায় দুটি গুলি করলে আবুল কাশেম ঘটনাস্থলেই মারা যান এবং আবুল বাশার গুরুতর আহত হন।

এ ঘটনায় ২০০৪ সালের ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয় (নং-৩২)। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে এসআই মোঃ জাহির হোসেন মোঃ হুমায়ুন (২৪) এবং মোঃ জসিম (২৬) সহ ৮ জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পরবর্তীতে আদালত ২০০৬ সালের ২১ মে আসামি জসিমকে (২৮) দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড দণ্ডিতসহ ৫০ হাজার টাকা জরিমানা ধার্য্য করে অর্থদন্ডে দন্ডিত করেন। আসামি নিজেকে লুকিয়ে রাখার জন্য দীর্ঘ সময় চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন এলাকায় নাম পরিচয় গোপন করে পলাতক ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

উল্লেখ্য, ফাঁসির আদেশপ্রাপ্ত অপর আসামি হুমায়ুন যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত এবং মোহন ও মনির বর্তমানে জেল হাজতে কারাভোগ করছেন।