স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর – Latest breaking news in bangla ৷ channel26

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

Jakir Hossain
প্রকাশিত ফেব্রুয়ারি ১২, ২০২২
স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

 

মানিকগঞ্জ প্রতিনিধি :

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ‘আগামী ২১ ফেব্রুয়ারির পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বলেছেন শিক্ষামন্ত্রী। তবে আমাদের পরামর্শ থাকবে, স্বাস্থ্যবিধি মেনে যেন শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়। করোনা সংক্রমণ কমে আসায় স্কুল খুলে দিলে সমস্যা হবে না বলে আমরা আশা করি। যেসব শিক্ষার্থী এখনও টিকা নেয়নি, তারা যেন দ্রুত টিকা নিয়ে নেয়।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সামাজিক আচার-অনুষ্ঠান সীমিতভাবে করার জন্য যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো মেনে চলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও সরকার সিদ্ধান্ত নিয়ে থাকে। আমাদের কাছে পরামর্শ চাইলে পরামর্শ দিয়ে থাকি।’ তিনি বলেন, ‘লক্ষ্যমাত্রার ৮৫ শতাংশ করোনাভাইরাসের টিকাদান সম্পন্ন হয়েছে। এতে সংক্রমণ ও মৃত্যুর ঝুঁকি অনেকটাই কমে গেছে। এরপরও সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

অনুষ্ঠানে জেলা সিভিল সার্জন মোয়াজ্জেম হোসেন খান চৌধুরী, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা.আরশাদ উল্লাহ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুতফর রহমানসহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।