রামপালে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঘর প্রদান অনুষ্ঠানে খুলনা সিটি মেয়র তালুকদার আঃ খালেক

স্টাফ রিপোর্টার,বাগেরহাট ॥ খুলনা সিটি কর্পেরেশনের মেয়র তালুকদার আঃ খালেক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯৬ সাল থেকে দেশের দরিদ্র অসহায় ও ভূমিহীনদের কথা চিন্তা করে কাজ শুরু করেন। ৯৭ সালে ভয়াবহ বন্যার সময় থেকে আওয়ামীলীগ সরকার ব্রাক আকারে আশ্রয়ন প্রকল্পের শুরু করেছিল। এই মুজিববর্ষে দেশের প্রায় ৮ লক্ষ ভ’মিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ প্রদান করছেন। মুজিববর্ষ উপলক্ষ্যে রামপাল উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এই বছরের মধ্যে যারা গরীব ও অসহায় মানুষ গৃহহীন আছেন তাদের মধ্যে আমরা ঘর দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছা বাস্তবায়ন করতে সক্ষম হবো। ৯৬ সালে মংলা বন্দরে কোনো ইন্ডাষ্ট্রি ছিল না। সেখানে কাঁশবন ছিল। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর সেখানে ইপিজেড বাস্তবায়ন করেছেন। মৃতপ্রায় মংলা বন্দরকে সচল করেছেন।
মুজিববর্ষ উপলক্ষ্যে রামপালে এই ধাপে ১০ টি গৃহহীন পরিবার মাথা গোজার ঠাই পেয়েছে। এদিন সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, ইউএনও সাধন কুমার বিশ^াস,এসিল্যান্ড শোভন সরকার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ ওহাব, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি,ওসি মনজুরুল আলম,ডাঃ সুকাত পাল, যুবলীগ সাধারন সম্পাদক মনির আহমেদ প্রিন্স, ছাত্রলীগ সভাপতি হাফিজুর রহমান সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.