খাদ্যে বিষক্রিয়ায় গাজীপুরে ২ শতাধিক আনসার সদস্য অসুস্থ

খাদ্যে বিষক্রিয়ায় গাজীপুরে ২ শতাধিক আনসার সদস্য অসুস্থ

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে। অসুস্থদের আনসার একাডেমির নিজস্ব হাসপাতাল ও ব্যারাকে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আনসার সদস্য জানান, গত ১১ফেব্রুয়ারি বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর গত ১৩ ফেব্রুয়ারি শনিবার  ওই বাহিনীতে দরবার সভা হয়। সভা শেষে ওইদিন দুপুরের পর সবাইকে খবার বিতরণ করা হয়। ঢাকা থেকে আনা বাবুর্চির রান্না করা খবার খেয়ে শনিবার মধ্য রাত থেকে আনসার সদস্যরা অসুস্থ হতে শুরু করেন। অবস্থা বেগতিক হলে এক এক করে একাডেমির নিজস্ব হাসপাতালে তাদের ভর্তি করা হয়।
তারা আরও জানান, ১৪ ফেব্রুয়ারি রবিবার দুপুর পর্যন্ত দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়েন। ১০০ বেডের হাসপাতালে জায়গার সংকুলান না হওয়ায় ব্যারাকে রেখে বাকিদের চিকিৎসা দেয়া হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার রাতে অনেকেই সুস্থ হয়ে উঠেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক আনসার একাডেমির এক চিকিৎসক বলেন, ‘খাদ্যে বিষক্রিয়া থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে।’
আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম সাংবাদিকদের বলেন, ‘খাদ্যে বিষক্রিয়ার কারণে অনেকেই অসুস্থ হয়েছেন। ১০ হাজার সদস্যের জন্য খাবার দেয়া হয়েছিল। অনেকে খাবার দেরিতে খেয়ে থাকতে পারেন। সে জন্য হয়তো খাবার নষ্ট হয়ে গিয়েছিল। তাই এ অবস্থা হয়েছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.