কুমিল্লার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য নির্বাচিত

গাজী রবিউল আলম,কুমিল্লা প্রতিনিধি : ‘৯০ দশকের বাংলাদেশ ছাত্রলীগের চরম দুঃসময়ের সাহসী, ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ( উচ্চ মাধ্যমিক) শাখার সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট লেখক, সাংবাদিক ও গবেষক, কুমিল্লা- ৬ ( সদর) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, কুমিল্লার উন্নয়নের রুপকার ও সফল বাস্তবায়নকারী, কুমিল্লার গণ মানুষের নেতা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের একনিষ্ঠ ও পরীক্ষিত কর্মী গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, গতবার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে তিনি ১৯৯০ সালের ৪ ডিসেম্বর  কুমিল্লায় এবং ১৯৯৫ সালের ২৫ জুন ঢাকায় কারা বরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল হতে প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠন কর্তৃক ৪ বার হল হতে বিতাড়িত হন। সে সময় তার বই খাতা- বেডিংপত্র পুড়িয়ে দেয়া হয়। হল ও ক্যাম্পাসে ছাত্রদল ও পুলিশি নির্যাতনের শিকার হন তিনি।
জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস – ঐতিহ্য নিয়ে লেখালেখির জন্য এবং বাংলাদেশ সহ সারা বিশ্বে আন্তঃধর্মীয় সম্প্রীতি নিয়ে কাজ করার জন্য বহু দেশি-বিদেশি পুরস্কারে ভূষিত হন, নির্বাচিত হন ” ম্যান অব দ্য ইয়ার-২০০২”। গাজী এমদাদের বাড়ি কুমিল্লা জেলার সদর উপজেলাধীন কাশিনাথপুর গ্রামে। তাঁর বাবা মরহুম হাজী আলী আশরাফ ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক।
বড় ভাই এনামুল হক এনাম কুমিল্লা ( দঃ) জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক,  সাবেক যুগ্ম আহবায়ক কুমিল্লা জেলা ছাত্রলীগ, ছোট ভাই কামরুল হাসান কুমিল্লা সদর উপজেলার ৩ নং দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Leave A Reply

Your email address will not be published.