এশিয়ান গেমস স্থগিত – Latest breaking news in bangla ৷ channel26

এশিয়ান গেমস স্থগিত

Jakir Hossain
প্রকাশিত মে ৬, ২০২২
এশিয়ান গেমস স্থগিত

 

 

ক্রীড়া প্রতিবেদক:

 

আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়ার অলিম্পিক খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর। তবে শুক্রবার এক বিবৃতিতে আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।

আনুষ্ঠানিকভাবে এশিয়ান গেমস স্থগিতের কারণ জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় আসরটি স্থগিত করা হয়েছে।

এশিয়ান গেমসের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, চীনের হাংঝুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমস স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। পরবর্তী কোন এক সময়ে এই প্রতিযোগিতার নতুন দিনক্ষণ জানানো হবে।

বিবৃতিটি চীনের গণমাধ্যমে প্রথম প্রচার করা হয়। জানা গেছে, এশিয়ান গেমসের স্বাগতিক হাংঝু শহরটি চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের নিকটেই অবস্থিত। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহরও বেশি সময় ধরে সাংহাইয়ে পূর্ণ লকডাউন চলছে।

গত মাসে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এই বছরের ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা। এশিয়ান গেমসের এবারের আসরও সেভাবেই আয়োজন করা হবে বলে তখন জানিয়েছিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।