ঢাকায় ব্যাবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষের মামলায় বিএনপি নেতা মকবুল হেফাজতে – Latest breaking news in bangla ৷ channel26

ঢাকায় ব্যাবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষের মামলায় বিএনপি নেতা মকবুল হেফাজতে

Jakir Hossain
প্রকাশিত এপ্রিল ২২, ২০২২
ঢাকায় ব্যাবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষের মামলায় বিএনপি নেতা মকবুল হেফাজতে

 

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি বিএনপি নেতা মকবুল হোসেনকে গোয়েন্দা হেফাজতে নেওয়া হয়েছে। গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপি গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

তিনি বলেন, পুলিশের কাজে বাধা প্রদান, পুলিশের উপর আক্রমণ, ইট-পাটকেল নিক্ষেপ করে জখম ও ভাংচুরের অপরাধে নিউমার্কেট থানায় দায়ের করা মামলার ১ নং আসামি অ্যাডভোকেট মকবুলকে গ্রেফতার করা হয়েছে।

‘শুক্রবার বিকালে ধানমন্ডির বাসা থেকে মকবুল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আইনি প্রক্রিয়া অনুসারে তাকে থানায় হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী এবং ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়। চার মামলায় ১৫৫০ জনকে আসামি করা হয়। পুলিশের দায়ের করা মামলায় যে ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে, তাদের মধ্যে এক নম্বর আসামি মকবুল হোসেন। তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। যে দোকান থেকে সংঘর্ষের সৃষ্টি হয়, সেই দোকানটির মালিক তিনি।