বগুড়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ বাংলা নববর্ষ উপলক্ষে বর্ষবরণ ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা – Latest breaking news in bangla ৷ channel26

বগুড়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ বাংলা নববর্ষ উপলক্ষে বর্ষবরণ ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

admin
প্রকাশিত এপ্রিল ১৪, ২০২২
বগুড়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ বাংলা নববর্ষ উপলক্ষে বর্ষবরণ ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদকঃ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে ফেস্টুন উড়িয়ে বর্ষবরণ উৎসব ১৪২৯ এর উদ্বোধন শেষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা আয়োজনে নববর্ষ ১৪২৯ উদযাপন করা হয়েছে।

বর্ষবরণ উৎসব ১৪২৯ এর উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টারের এআইজি (ক্রাইম ওয়েস্ট) ও জেলা পুলিশ সুপার পত্নী সুনন্দা রায় ও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টারের এআইজি (ক্রাইম ওয়েস্ট) ও জেলা পুলিশ সুপার পত্নী সুনন্দা রায় বলেন, বাঙালী ঐতিহ্যকে ধরে রেখে আগামীর পথে হেটে যাচ্ছে। ইতিহাস ঐতিহ্যের সাথে বাঙালীর সংস্কৃতি সম্পূর্ণভাবে জড়িয়ে আছে। পহেলা বৈশাখই বলে দেয়, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী নয়। এদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বিশ্বের বুকে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে অসাম্প্রদায়িক চেতনায়।

বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, এদেশের মানুষ ইতিহাস ও ঐতিহ্যকে লালন করে। বাঙালীর ইতিহাস ও ঐতিহ্য সুপ্রাচীন। সম্রাট আকবর শুরু করেছিলেন নববর্ষ উদযাপন। সেই থেকে বাঙালী জাতি ধর্ম-বর্ণ নির্মিশেষে বাংলা বছরের প্রথম দিন উদযাপন করে আসছে। এই পহেলা বৈশাখই প্রমান করে বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বলেই বঙ্গবন্ধুর ডাকে বাঙালী জাতি এক হয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হয়েছিল। সেদেশে এখন মানুষ অসাম্প্রদায়িক চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিশ্বের বুকে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
বর্ষবরণ অনুষ্ঠানে ফেস্টুন উড়িয়ে উদ্বোধনের পর অতিথিরা মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। মঙ্গল শোভাযাত্রা শেষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গানে গানে নতুন বছরকে স্বাগত জানায়।