আল-জাজিরার সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডে ইমক্যাবের নিন্দা – Latest breaking news in bangla ৷ channel26

আল-জাজিরার সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডে ইমক্যাবের নিন্দা

Jakir Hossain
প্রকাশিত মে ১৩, ২০২২
আল-জাজিরার সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডে ইমক্যাবের নিন্দা

 

জাকির হোসেন:

বাংলাদেশে কর্মরত ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের সংগঠন ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’ (ইমক্যাব) সংবাদ সংগ্রহকালে ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরা’র সাংবাদিক শিরিন আবু আকলেহ-কে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন।

শুক্রবার ( ১৩ মে) সংগঠনের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক মাছুম বিল্লাহ এক বিবৃতিতে বলেন, ‘এ হত্যার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরুষোচিত। শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যা বিশ্ব ইতিহাসে ইসরায়েলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যুক্ত হবে। এমন সহিংস মরণঘাতী কর্মকাণ্ড চরম মানবতাবিরোধী কাজ। ইসরায়েলি বাহিনীর দ্বারা আল জাজিরার সাংবাদিককে হত্যায় আমি নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।’

বিবৃতিতে ইমক্যাব সভাপতি ও সাধারণ সম্পাদক, ‘আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্তভাবে রুখে দিতে না পারলে মানবতা ও মানবজাতি যে চরম অস্তিত্ব সংকটে পড়বে, তাতে কোনো সন্দেহ নেই। সাংবাদিক শিরিন হত্যাকাণ্ডের সুষ্ঠু ও গ্রহণযোগ্য তদন্তের মাধ্যমে খুনির শাস্তি দাবি জানাই।