পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা – Latest breaking news in bangla ৷ channel26

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা

Jakir Hossain
প্রকাশিত জুন ২০, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা

 

নিজস্ব প্রতিবেদক:

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে সেতুসহ পার্শ্ববর্তী এলাকাগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার (২০ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এ সভার আয়োজন করা হয়।

সভায় সিদ্ধান্ত হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ, বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে গমনাগমন ও অবস্থানকালে নিশ্ছিদ্র নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হবে।

পাশাপাশি পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে বিভিন্ন অনুষ্ঠানস্থল এবং পার্শ্ববর্তী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। নিরাপত্তা নিশ্চিতকরণে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয়ের মাধ্যমে কাজ করবে।

সভায় জানানো হয়, অনুষ্ঠানস্থল বা পদ্মা সেতু কেন্দ্রিক নাশকতা প্রতিরোধে গোয়েন্দা কার্যক্রম জোরদার করা হয়েছে। সেতু উদ্বোধনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক ভলেনটিয়ার থাকবে। জরুরি সেবা যেমন, অ্যাম্বুলেন্স, প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা, পানি, মোবাইল টয়লেটের ব্যবস্থা থাকবে। মঙ্গলবার পদ্মা পাড়ের দুই থানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুকে ঘিরে উত্তর প্রান্তে মুন্সিগঞ্জ জেলার মাওয়ায় স্থাপন করা হয়েছে উত্তর থানা। আর সেতুর দক্ষিণ প্রান্তে শরীয়তপুরের জাজিরায় স্থাপন করা হয়েছে দক্ষিণ থানা। মঙ্গলবার (২১ জুন) থানা দুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।