ঈদে সম্প্রীতির বার্তা মোদি-মমতার – Latest breaking news in bangla ৷ channel26

ঈদে সম্প্রীতির বার্তা মোদি-মমতার

Jakir Hossain
প্রকাশিত মে ৩, ২০২২
ঈদে সম্প্রীতির বার্তা মোদি-মমতার

 

আন্তর্জাতিক ডেস্ক:

বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের মতো দক্ষিণ এশীয় দেশগুলো ছাড়াও বিশ্বের অনেক দেশেই মঙ্গলবার (৩ মে) পালিত হচ্ছে মুসলিমদের অন্যতম বৃহৎ উৎসব ঈদুল ফিতর। এদিন সকালে এসব দেশের মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব উদযাপন করছেন।

এদিকে এক মাসের সিয়াম সাধনার পর অন্যতম বৃহৎ এই উৎসব উপলক্ষে মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার রাতে টুইটারে দেওয়া এক বার্তায় এই শুভেচ্ছা জানান তিনি।

মোদি বলেন, আমাদের সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব বিরাজ করুক। একইসঙ্গে সকলের সুস্বাস্থ্য ও সমৃদ্ধিও কামনা করেন বিজেপির এই প্রধানমন্ত্রী।

টুইটারে তিনি লেখেন, ‘ঈদুল ফিতরের শুভেচ্ছা। পবিত্র এই উৎসবের দিনে আমাদের সমাজে ঐক্য ও ভ্রাতৃত্ব বৃদ্ধি পাক। সকলের সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করছি।

এদিকে ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দও। তিনি বলেন, ঈদ আমাদের শান্তিপূর্ণ ও সমৃদ্ধ সমাজ গড়ে তুলতে প্রেরণা দেয়। ভারতীয় প্রেসিডেন্টের ভাষায়, ‘ঈদের পবিত্র দিনে আসুন আমরা নতুন করে শপথ নিই, নিজেদের মানবতার স্বার্থে উৎসর্গ করব। দরিদ্র মানুষের উন্নতির জন্য কাজ করব। ঈদ উপলক্ষে আমি দেশবাসীকে, বিশেষত মুসলিম ভাই-বোনেদের শুভেচ্ছা জানাচ্ছি।’