এমপিেক এলাকা ছাড়ার নির্দেশ দিয়ে মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ করা হয়েছে: তথ্যমন্ত্রী – Latest breaking news in bangla ৷ channel26

এমপিেক এলাকা ছাড়ার নির্দেশ দিয়ে মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ করা হয়েছে: তথ্যমন্ত্রী

Jakir Hossain
প্রকাশিত জুন ১৪, ২০২২
এমপিেক এলাকা ছাড়ার নির্দেশ দিয়ে মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ করা হয়েছে: তথ্যমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বাহাউদ্দিন বাহারকে নির্বাচনি এলাকা ছাড়ার প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রথমত আমার প্রশ্ন হচ্ছে যিনি ওই এলাকার সংসদ সদস্য, এলাকার স্থায়ী বাসিন্দা এবং ওই সিটি করপোরেশন নির্বাচনের ভোটার। তাকে নির্বাচন কমিশন এলাকা ছাড়ার কথা বলতে পারে কি না? এটি কি তার মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ নয়? আমি মনে করি, এভাবে তাকে (বাহার) এলাকা ছাড়ার নির্দেশ দিয়ে তার মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে ‘বিশ্ব রক্তদাতা দিবস’-এ কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, তিনি (বাহার) যাতে কোনও নির্বাচনি প্রচার-প্রচারণায় যাতে অংশ না নেন- সেটা নির্দেশনা অবশ্যই থাকবে থাকা বাঞ্ছনীয়। এটি তিনি করলে অন্য শাস্তিমূলক ব্যবস্থা হতে পারে। কিন্তু ভিটেবাড়ি ছেড়ে… তাকে চলে যেতে বলা; এটা কি সমীচীন হয়েছে?

মন্ত্রী আরও বলেন, আজকে অনেক কাগজে দেখলাম এটি নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। আমি মনে করি এমন একটি নির্দেশনা দিয়েছে, যেটি তার মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ। সেটি হলেতো ঢাকা শহরে যখন নির্বাচন হবে তখন আমরা মন্ত্রীরাও ঢাকা শহর ছেড়ে চলে যেতে হবে, ঢাকা থেকে নির্বাচিত সংসদ সদস্যরাও চলে যেতে হবে। সেটা তো হওয়া উচিত নয়। এখানে নির্বাচন কমিশন কী ভুল করেছে আগে সেটি আলোচনা হওয়া প্রয়োজন।

এর আগে কোয়ান্টাম ফাউন্ডেশনের রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার লক্ষ্য হচ্ছে একটি উন্নত রাষ্ট্র গঠনের পাশাপাশি একটি সামাজিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা, একটি মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে মানবিকতার বিকাশ প্রয়োজন। যারা মানবিক কাজ করেন তাদের প্রশংসা করা প্রয়োজন। কোয়ান্টাম ফাউন্ডেশন জনহিতকর কাজ করে, মানবিক কাজ করে। আমি অনুরোধ জানাবো, আপনারা যে কাজ করেন তার প্রচারের প্রয়োজন; তাতে অন্যরা উৎসাহিত হবে।

অনুষ্ঠানের এসময় উপস্থিত ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর প্রধান সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল সেন, কোয়ান্টাম ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. নিজামউদ্দিন আহমদ, কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক রেজাউল হাসান প্রমুখ।