কুমিল্লার ঘটনায় প্রভাবশালী মহলের ইন্ধন রয়েছে : তথ্যমন্ত্রী – Latest breaking news in bangla ৷ channel26

কুমিল্লার ঘটনায় প্রভাবশালী মহলের ইন্ধন রয়েছে : তথ্যমন্ত্রী

Jakir Hossain
প্রকাশিত মে ১০, ২০২২
কুমিল্লার ঘটনায় প্রভাবশালী মহলের ইন্ধন রয়েছে : তথ্যমন্ত্রী

 

রংপুর প্রতিনিধি:

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কুমিল্লার ঘটনায় একটি প্রভাবশালী মহলের ইন্ধন রয়েছে। তরমুজ ছোড়ার বিপরীতে এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ যে গুলি ছুড়েছে, তাতে কার নির্দেশ ছিলো তা খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার বিকালে রংপুর সার্কিট হাউসে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কুমিল্লায় এলডিপির মহাসচিব ও কুমিল্লা-৭ আসনের সাবেক সংসদ সদস্য ড. রেদোয়ান আহমেদ যে কাণ্ডটি ঘটিয়েছেন তা অত্যন্ত ন্যাক্কারজনক। আমাদের দলের কর্মীরা সেখানে জমায়েত হয়েছিল এবং তিনিও সেখানে গেছেন। একটি তরমুজ ছুঁড়ে মারার প্রতি উত্তরে তিনি গুলি ছুড়েছেন। এতে আমাদের দলের দুজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছে। এটা অত্যন্ত নিন্দনীয়, দুঃখজনক ও ন্যাক্কারজনক। রেদোয়ান আহমেদের এই গুলি ছোড়ার পক্ষে সাফাই গেয়ে নানা ধরনের কথা বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এখন খতিয়ে দেখা দরকার, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নাকি বিএনপির আরও কোনো শীর্ষ নেতার নির্দেশে গুলি ছুড়েছেন রেদোয়ান আহমেদ। ঘটনাটি তদন্তাধীন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর আসল রহস্য বেরিয়ে আসবে। যারাই দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ টিআইবি’র বিবৃতি নিয়ে তীব্র সমালোচনা করে বলেন, ঘটনার সত্যতা যাচাই না করে এই সংস্থাটি কথায় কথায় যেমন বিবৃতি দেয় তেমনি বিএনপি নেতারুহুল কবীর রিজভিও বিবৃতি দেন। রেলওয়ের টিকিট বিক্রির ঘটনাকে রঙ মেখে সংসাজিয়ে অপপ্রচার চালানো হয়েছে। এতে দেশের মানুষ বিব্রত হয়েছে।

পরে মন্ত্রী কোতোয়ালি থানা আওয়ামী লীগের প্রথম কমিটি গঠন সম্মেলনে যোগ দেন। এ সময় সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংসদ সদস্য আশিকুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল ইসলাম রাজু, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমার সফি, সাধারণ সম্পাদ তুষার কান্তি মণ্ডলসহ স্থানীয় জেলা ও মহনগর আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।