কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক কৌশল :আইজিপি – Latest breaking news in bangla ৷ channel26

কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক কৌশল :আইজিপি

Jakir Hossain
প্রকাশিত জুন ১৯, ২০২২
কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক কৌশল :আইজিপি

 

নিজস্ব প্রতিবেদক:

দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এবং আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করতে পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। পুলিশ হেডকোয়ার্টার্স ও বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে পুলিশ প্রধান এ আহ্বান জানান।

রবিবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ড. বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিট প্রধানের সঙ্গে এ চুক্তিতে সই করেন। পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া অ্যান্ড পিআর মো. কামরুজ্জামানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা অর্জনে ইউনিট প্রধানদের নির্দেশ দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। এ সময় অতিরিক্ত আইজিপি ও বিভিন্ন ইউনিটের প্রধানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থবছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলক অন্যান্য দফতর ও সংস্থার মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।