ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনাভাইরাসের প্রভাবে বিশ্ব অর্থনীতির টালমাটাল : আইনমন্ত্রী – Latest breaking news in bangla ৷ channel26

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনাভাইরাসের প্রভাবে বিশ্ব অর্থনীতির টালমাটাল : আইনমন্ত্রী

Jakir Hossain
প্রকাশিত জুন ১৮, ২০২২
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনাভাইরাসের প্রভাবে বিশ্ব অর্থনীতির টালমাটাল : আইনমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক:

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনাভাইরাসের প্রভাবে বিশ্ব অর্থনীতির টালমাটাল পরিস্থিতিতে বাংলাদেশকে সতর্ক ও মিতব্যয়ী হতে হবে বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক। আইনমন্ত্রী বলেন, একটি দেশকে আর্থিকভাবে সচ্ছল থাকতে তিন মাসের ইমপোর্ট বিল পেমেন্ট করার মতো রিজার্ভ থাকতে হয়। ইউক্রেন-রাশিয়া যুদ্ধে বিশ্ব অর্থনীতি অনেক ক্ষেত্রে টালমাটাল। পাকিস্তানের যেখানে দুই মাস এবং শ্রীলঙ্কার মাত্র এক দিনের ইমপোর্ট বিল পেমেন্টের সামর্থ্য রয়েছে, সেখানে আমাদের বাংলাদেশের সাত থেকে সাড়ে সাত মাসের ইমপোর্ট বিল পেমেন্টে করার মতো রিজার্ভ রয়েছে। কিন্তু এরপরও আমাদের সতর্ক হতে হবে। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি সাব-রেজিস্টারদের উদ্দেশে বলেন, আপনারা জনগণের সেবা করুন। সরকার আপনাদের পুরস্কৃত করবে। আপনাদের দাবিগুলো পর্যায়ক্রমে মেনে নেওয়া হবে। রেজিস্ট্রেশন বিভাগে ডিজিটালাইজেশন করার পাশাপাশি সাব-রেজিস্ট্রারদের সর্বাধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইন মন্ত্রণালয়ের সচিব মো. মইনুল কবির, মো. গোলাম সারওয়ার ও নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুক।

বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন দাবি তুলে ধরেন সংগঠনের মহাসচিব মো. জাহিদ হোসেন।